বিশ্বের সবচেয়ে দামী গাড়ি!

দামি গাড়ি অনেকেরই শখ। কেউ বেছে নেন ল্যাম্বরগিনি তো কেউ বেন্টলে। কোনোটার দাম তিন কোটি তো কোনোটা চার কোটির কাছাকাছি। তবে কার্লমান কিং-এর ধারে-কাছে নেই কেউ। এটাই বিশ্বের সবথেকে দামি গাড়ি।

গত বছর দুবাই ইন্টারন্যাশনাল শো’তে প্রকাশ্যে আসে ওই গাড়ি। সবথেকে মূল্যবান এই গাড়ির দাম ২.২ মিলিয়ন ডলার। অর্থাৎ আন্তর্জাতিক বাজারে এর দাম পড়বে প্রায় ১৪.২৭ কোটি টাকা। আর ভারতে এর দাম পড়বে এর দ্বিগুণ।

এই গাড়ির ডিজাইন তৈরি করেছে চিনের অটোমোটিভ ফার্ম I AT Automobile Technology. ইউরোপে ১৮০০ জনের একটি টিম এই গাড়ি তৈরি করেছে। গাড়িটি যেন কল্পবিজ্ঞান থেকে উঠে আসা একটা যান, এতটাই আধুনিক।

গাড়িটি অনেকটা মিলিটারি গাড়ির মত দেখতে। গাড়িটিকে চাইলে সাঁজোয়ার মত তৈরিও করা যায়। যাতে দাম হয়ে যাবে ২২.৭ কোটি টাকা। এই গাড়ির ওজন ৪.৫ টন। অস্ত্রে সাজানো হলে ওজন হয়ে যাবে ৬টন।

এই গাড়িতে রয়েছে HD 4K টিভি সেট, হাই-ফাই সাউন্ড, ফোন প্রোজেকশন সিস্টেম, ফ্রিজ, কফি মেশিন, ইলেকট্রিক টেবিল, এসি সহ বিলাসব্যসনের সব উপকরণ।

শেয়ার করুন:

Facebook
Twitter
Pinterest
LinkedIn

সম্পর্কিত পোস্ট

দেড়শ নারীকে স্বাবলম্বী করছেন ফেরদৌসি পারভীন!

পার্বত্য চট্টগ্রামের পাহাড়ি নারীদের একটা অংশ উৎপাদনের সঙ্গে জড়িত। কিন্তু পুঁজির অভাবে অনেকেই উদ্যোক্তা হয়ে উঠতে পারছে না। থামি. পিননসহ বিভিন্ন ঐতিহ্যবাহী পোশাক প্রস্তুত করতে

উদ্যোক্তাদের জন্য মানসিক চাপ কমানোর কিছু পন্থা

আমরা আজকে উদ্যোক্তাদের জন্য আলোচনা করবো মানসিক চাপ কমানোর পন্থা নিয়ে কারন উদ্যোক্তারা অনেকেই মানসিক চাপ নিয়ে তার উদ্যোগ কে সফলার দিকে নিয়ে যেতে পারে

বাড়ির ছাদে ছাগল পালন করে স্বাবলম্বী রায়হান!

‘পরিবারে কোনো আর্থিক অনটন ছিল না। পড়েছি পাবলিক বিশ্ববিদ্যালয়ে। তাই আমার মতো ছেলে কেন ছাগল পালন করবে, এটাই ছিল মানুষের আপত্তির কারণ। কিন্তু মানুষের সেসব